kalchitro
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার জন্য ভারত থেকে এল কচুরিপানার রাখি


কালচিত্র | কালচিত্র ডেস্ক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ১২:৪২ এএম শেখ হাসিনার জন্য ভারত থেকে এল কচুরিপানার রাখি
রাখি বন্ধন সামনে রেখে মৈত্রীর বার্তা ভারত-বাংলাদেশ সীমান্তের পেট্রাপোলে ● সংগৃহীত

রাখি বন্ধন সামনে রেখে মৈত্রীর বার্তা ভারত-বাংলাদেশ সীমান্তের পেট্রাপোলে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার হিসেবে পাঠানো হল কচুরিপানা দিয়ে তৈরি রাখি। সেইসঙ্গে পাঠানো হল সুস্বাদু মিষ্টিও।


সামনেই রাখি বন্ধন উৎসব, ভ্রাতৃত্বের উৎসব। আর এই রাখি বন্ধন উৎসবকে সামনে রেখেই পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ পৌরসভার উদ্যোগে রাখি ও মিষ্টি পাঠানো হল বাংলাদেশে, যা পৌঁছে যাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

জানা গেছে, ইছামতি নদীর কচুরিপানা দিয়ে রাখি তৈরির পরিকল্পনা আগেই নিয়েছিল বনগাঁ পৌরসভা। এরই মধ্যে সেই রাখি পৌঁছে গেছে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রনায়কের কাছে।


বুধবার (১০ আগস্ট) ভারত-বাংলাদেশের বৃহত্তম স্থলবন্দর পেট্রাপোল-বেনাপোল সীমান্তে যশোরের সংসদ সদস্য শেখ আফিলুদ্দিনের হাতে রাখি এবং মিষ্টি তুলে দেন বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠ। আগামী দিনে ভারত থেকে বাংলাদেশে এই রাখি রপ্তানি হতে পারে বলে বার্তা দিলেন শেখ আফিলুদ্দিন।

তিনি বলেন, চমৎকার একটা উপহার আমাদের দেয়া হল। আমি শেখ হাসিনার পক্ষ থেকে এই পুরস্কার সাদরে গ্রহণ করলাম। আসলে আমাদের যে বন্ধন, রাখি দিয়েই তা শেষ হয় না। দুই দেশের বন্ধন রাখির থেকে আরও বেশি শক্তিশালী।


রাখি বন্ধন উৎসবকে সামনে রেখে মৈত্রীর বার্তা দিতেই এমন উদ্যোগ বলে দাবি বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠের।

গোপাল জানান, দুই বাংলার একদিকে মমতা ব্যানার্জি, অন্যদিকে শেখ হাসিনা। এই দুজনের ভাবনা, নারীদের স্বনির্ভর করতে হবে। আবার তার মধ্যেই সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তির বার্তা দিতে হবে। বাংলাদেশের সঙ্গে ভারতের যে মৈত্রী, ভালবাসা, সেটা আজ সমগ্র বিশ্বে ছড়িয়ে দেয়া হল।
 

Side banner