kalchitro
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত


কালচিত্র | বিশ্ব ডেস্ক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ১২:৫৬ এএম পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

পাকিস্তানে খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তান জেলার মীর আলি এলাকায় একটি সামরিক বহরে আত্মঘাতী বিস্ফোরণে চার সেনা সদস্য নিহত হয়েছেন।


মঙ্গলবার (৯ আগস্ট) দেশটির সেনাবাহিনীর গণমাধ্যমবিষয়ক শাখা এ তথ্য জানিয়েছে।

নিহত সৈন্যরা হলেন মানসেরার বাসিন্দা ২২ বছর বয়সী ল্যান্স নায়েক শাহজাইব, গিজারের বাসিন্দা ২৬ বছর বয়সী ল্যান্স নায়েক সাজ্জাদ, কোহাটের বাসিন্দা ২৫ বছর বয়সী সিপাহী উমাইর এবং নারোওয়ালের বাসিন্দা ৩০ বছর বয়সী সিপাহী খুররম।


আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়, আত্মঘাতী বোমা হামলাকারী এবং তার সহায়তাকারীদের সম্পর্কে বিস্তারিত জানতে গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত শুরু করেছে।

আইএসপিআর বলেছে, পাকিস্তান সেনাবাহিনী সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে দৃঢ় প্রতিজ্ঞ এবং আমাদের সাহসী সৈন্যদের এই ধরনের আত্মত্যাগ বৃথা যাবে না।


প্রেসিডেন্ট ড. আরিফ আলভি এই হামলার নিন্দা জানিয়েছেন এবং পাকিস্তান সেনাবাহিনীর নিহত সৈন্যদের জন্য শোক প্রকাশ করেছেন। তিনি দেশকে রক্ষা করতে গিয়ে তাদের জীবন উৎসর্গ করার জন্য শহীদ সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানান এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

সাম্প্রতিক মাসগুলোতে উত্তর ওয়াজিরিস্তানে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা এবং সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ ঘটনা বেশ ঘন ঘন ঘটছে। গত ৪ জুলাই ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি বহরে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১০ জন নিরাপত্তা কর্মী আহত হন।

এছাড়া গত ৩০ মে রজমাক এলাকায় মোটরসাইকেল আরোহী এক আত্মঘাতী বোমা হামলাকারী নিরাপত্তা বাহিনীর আরেকটি বহরে আক্রমণ করেছিল। এতে দুই সৈন্য ও দুই শিশুকে আহত হয়েছিল।
 

Side banner