kalchitro
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লিটনের অর্ধশতক, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ


কালচিত্র প্রকাশিত: মার্চ ৬, ২০২০, ০৩:১৯ পিএম লিটনের অর্ধশতক, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

লিটন-তামিমের ধুন্ধুমার ব্যাটিংয়ে আবারও বড় স্কোরের পথে ছুটছে বাংলাদেশ দল। শুক্রবার (৬ মার্চ) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস। আর ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের দৃঢ়তায় জোড় গতিতে ছুটছে বাংলাদেশের রানের গাড়ি।

গত দুই ম্যাচে দারুণ ব্যাট করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। দুজনই এ সিরিজে ক্যারিয়ার সেরা স্কোরের দেখা পেয়েছেন। প্রথম ম্যাচে লিটন ১২৬ ও পরের ম্যাচে তামিম করেন ১৫৮ রান। তৃতীয় ওয়ানডেতেও দুজনের চাওয়া কেউ একজন দলের হাল ধরুক। তাইতো বেশ আস্থার সঙ্গে ব্যাট করছেন তারা। 

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে বিনা উইকেটে ৯৮ রান। উইকেটে আছেন, তামিম ইকবাল (৩৯) এবং লিটন দাস (৫৯)।

চার পরিবর্তন বাংলাদেশ দলে

চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। অভিষেক হয়েছে নাঈম শেখ ও আফিফ হোসেনের। চোটের কারণে এ ম্যাচে নেই নাজমুল হোসেন শান্ত। তার বদলে জায়গা পেলেন নাঈম শেখ। আর বিসিবির চাওয়া অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে দল সাজাতে এ ম্যাচে মুশফিককে একাদশের বাইরে রাখা হয়েছে। কারণ পাকিস্তান সফরে যাবেন না এ অভিজ্ঞ ডানহাতি ব্যাটসম্যান। তার জায়গায় খেলছেন আফিফ হোসেন ধ্রুব। 

এছাড়া বোলিং ইউনিটে গত ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন আল-আমিন ও শফিউল ইসলাম। তাদের বদলে একাদশে ফিরেছেন সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। এ দিকে, জিম্বাবুয়ে আগের একাদশ নিয়ে মাঠে নেমেছে।

এসকে

Side banner