kalchitro
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

ওয়েস্ট এন্ড স্কুলের এলামনাই এসোসিয়েশনের নতুন কমিটি গঠন


কালচিত্র | অনলাইন ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ১০:৪২ পিএম ওয়েস্ট এন্ড স্কুলের এলামনাই এসোসিয়েশনের নতুন কমিটি গঠন

রাজধানীর ঐতিহ্যবাহী ওয়েস্ট এন্ড হাই স্কুলের এলামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ৯ সেপ্টেম্বর) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের অডিটোরিয়ামে (আইডিইবি) এই সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন এলামনাই এসোসিয়েশনের সদ্য বিদায়ী সহ-সভাপতি মোখলেছুর রহমান খান মজলিস। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এড. সফিক মাহমুদ পিন্টুসহ সাধারণ সদস্যরা। 

সকলের উপস্থিতিতে সভা শেষে নতুন কমিটি নির্বাচিত করা হয়। নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ এম জেড হাসান। সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা ওয়াসার সাবেক পরিচালক সোহরাব হোসেন এবং বাংলাভিশনের প্রধান ব্রডকাস্ট প্রকৌশলী একেএম ফেরদাউস।

নির্বাচনে এলামনাই এসোসিয়েশনের নতুন সভাপতি নির্বাচিত হন প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদ। 

সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন এড. শফিক মাহমুদ পিন্টু। তিনি বলেন, আগামীতে শতবর্ষ অনুষ্ঠান হবে। এটা যাতে করতে পারি সেই সহযোগিতা করবেন সবাই। স্কুলের রেজাল্ট এবার খারাপ হয়েছে। এটা নিয়েও আমাদের বসতে হবে। স্কুলকে আগের অবস্থানে নিয়ে যেতে হবে।

নতুন সাধারণ সম্পাদক জুলফিকার আলী মবু নির্বাচন কমিশন ও স্কুলের সাবেক শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শতবর্ষী এই স্কুলের এলামনাই এসোসিয়েশনের দায়িত্ব যাতে সঠিক ভাবে পালন করতে পারেন সেজন্য সবার সহযোগিতা কামনা করেন। 

তিনি বলেন, মেধাবী পারদর্শী শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের জন্য নানান ধরনের কর্মকাণ্ড গ্রহণ করা হবে। গত কয়েকবছর বৈশিক মহামারির জন্য অনেক কিছুই করা যায়নি। তবে এবার আমরা স্কুলের শতবর্ষ উপলক্ষে অনুষ্ঠান আয়োজন করতে চাই। আপনাদের সহযোগিতা কামনা করি।

এই কমিটি স্কুলের শতবর্ষ অনুষ্ঠান করবে বলে সদস্যপদ বর্ধিত করা হয়েছে। এবারের কমিটি হয়েছে ১৪১ সদস্য বিশিষ্ট। তবে আগের কমিটি ছিলো ৩৯ সদস্য বিশিষ্ট। 


 
এবার সাধারণ সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। এর সঙ্গে এলামনাই এসোসিয়েশনের কর্মকাণ্ড ও গঠনতন্ত্রের কিছু পরিবর্তন আনা হয়েছে।

সদ্য বিদায়ী সহ-সভাপতি বলেন, আমরা চেষ্টা করেছি স্কুলের উন্নয়নে কাজ করতে। সেটা কতটুকু পেরেছি তা আপনাদের বিচার্য। আমাদের যেসব কাজ অসম্পূর্ণ আছে সেগুলো নতুন কমিটি শেষ করবে এটাই আশা করি।

এলামনাই এসোসিয়েশনের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। এতে ইউনুছ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছকে চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়। 

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এই স্কুলের সাবেক শিক্ষার্থী। তিনি স্কুলের সবাইকে উপস্থিত দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। স্কুলকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। বলেন, স্কুলের এক সময় অনেক নাম ছিলো। কিন্তু এখন আর সেটা নেই। এটা বেশ দুখঃজনক। স্কুলের সাবেক শিক্ষার্থীরা অনেক ভালো ভালো স্থানে আছেন। তারা চাইলে স্কুলকে আগের স্থানে নিয়ে যাওয়া সম্ভব।

Side banner