kalchitro
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে লং মার্চ চলাকালে ইমরান খান গুলিবিদ্ধ


কালচিত্র | কালচিত্র ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২, ১২:৩২ এএম পাকিস্তানে লং মার্চ চলাকালে ইমরান খান গুলিবিদ্ধ
ফাইল ফটো

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হয়েছেন। পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে একটি সমাবেশে তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

ইমরানের ডান পায়ে ২ থেকে ৩টি গুলি লেগেছে বলে জানিয়েছেন পিটিআই প্রধান ইমরান ইসমাইল। আহত অবস্থায় ইমরান খানকে হাসপাতালে নেয়া হয়েছে।

এ ঘটনায় জড়িত হামলাকারীকে এরই মধ্যে গ্রেফতার করেছে পুলিশ। এই হামলায় আরও ৩ জন আহত হয়েছে। এ ঘটনার তদন্ত করে প্রতিবেদন দিতে প্রাদেশিক পুলিশ মহাপরিদর্শককে নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মূখ্যমন্ত্রী পারভেজ এলাহি।

ইমরানকে পরিকল্পিতভাবে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী।

পাকিস্তানে গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার দাবিতে শুক্রবার লাহোর থেকে ইসলামাবাদ লং মার্চের ডাক দিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। দলের সব নেতা, কর্মী ও সমর্থককে লাহোরের লির্বাটি চকে সমবেত হওয়ার ডাক দিয়েছিলেন। সেখান থেকে তারা সবাই প্রায় ৪০০ কিলোমিটার হেঁটে ইসলামাবাদে যাবেন। তার আগে ওয়াজিরাবাদে দলীয় সমর্থকদের সমাবেশে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই গুলি চালানোর ঘটনা ঘটে।

এর আগেও পাকিস্তানে একাধিক নেতা-নেত্রী জনসভায় হামলার শিকার হয়েছেন। সেদেশের প্রথম প্রধানমন্ত্রী লিকাকত আলি খান জনসভায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছিলেন। ২০০৭-এর ডিসেম্বরে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-র নেত্রী বেনজির ভুট্টো রওয়ালপিন্ডির জনসভায় জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছিলেন। আনন্দবাজার।
 

Side banner