kalchitro
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

প্রধানমন্ত্রীর সংবর্ধনা পেলেন জামাল-মারিয়ারা


কালচিত্র | কালচিত্র ডেস্ক প্রকাশিত: জুন ২০, ২০২২, ০৯:৩২ পিএম প্রধানমন্ত্রীর সংবর্ধনা পেলেন জামাল-মারিয়ারা

গত দুই বছরে দুটি আন্তর্জাতিক শিরোপা জিতেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও মেয়েদের অনূর্ধ্ব-১৯ দল। ফুটবলারদের সেই অর্জনকে স্বীকৃতি দিতে এবার তাদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবর্ধনা অনুষ্ঠানটি আয়োজিত হয়। সেখানে দুই দলের প্রত্যেক ফুটবলারকে ৫ লাখ এবং দলের কর্মকর্তাদের ২ লাখ টাকা করে আর্থিক সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত সবার উদ্দেশে স্বাগত বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের ক্রীড়াঙ্গণে খেলাধুলার আরও প্রসার ঘটাতে চান বলেও জানান তিনি। করোনাভাইরাস (কোভিড-১৯)-এর কারণে এবারের অনুষ্ঠানটি ছিল ছোট পরিসরে। সেটা নিয়েও আক্ষেপ প্রকাশ করেছেন তিনি।

‘করোনাকালীন সময় বলে অনুষ্ঠানটা এভাবেই করতে হলো। করোনা যদি না থাকত, তাহলে গণভবনের মাঠে সবাইকে একসঙ্গে ডেকে নিয়ে এই অনুষ্ঠানটা করতাম। আশা আছে, ভবিষ্যতে আমরা এটা করতে পারব। আজকে এ অনুষ্ঠানে সকল ক্রীড়াবিদ, খেলোয়াড়, সংগঠক যারা আছেন, সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আমি শুধু চাই, আমাদের ক্রীড়াঙ্গণে খেলাধুলার আরও প্রসার ঘটুক।’

২০২০ সালের নভেম্বরে ২ ম্যাচের মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজে নেপালকে ১-০ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। গত বছর ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতে বাংলাদেশের মেয়েরা।

Side banner