kalchitro
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২০ আষাঢ় ১৪২৯

সাকিব-সোহানের ব্যাটে লিড নিল বাংলাদেশ


কালচিত্র | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ১৯, ২০২২, ০৯:১১ পিএম সাকিব-সোহানের ব্যাটে লিড নিল বাংলাদেশ

অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা শেষে চোখ রাঙাচ্ছিল ইনিংস পরাজয়ের। এরপর নুরুল হাসান সোহানকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক সাকিব আল হাসান। এই দুইজনের সপ্তম উইকেটের ফিফটিঊর্ধ্ব পার্টনারশিপের ইনিংস হারের শঙ্কা দূর করে লিড নিয়েছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখার সময় দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ দলের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২১৫ রান। যেখানে সাকিব ৫৭ ও সোহান ৫০ রানে ব্যাট করছেন।

টেস্টের প্রথম ইনিংসে ১০৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। পরে উইন্ডিজকে অলআউট করে ২৬৫ রানে। এতে মাথায় ওপর ১৬২ রানের লিড দাঁড়ায়। সফরকারীদের দ্বিতীয় ইনিংসের শুরুটা ছিল প্রথম ইনিংসেরই পুনরাবৃত্তি। তবে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে সাকিব, সোহানদের ব্যাটে ইনিংস হার এড়িয়েছে দল।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ২ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৫০ রান নিয়ে শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ক্যারিবীয়দের থেকে ১১২ রানে পিছিয়ে জয় ১৮ আর নাজমুল হোসেন শান্ত ৮ রানে ব্যাটিংয়ে নামেন। তবে সেশনটা একেবারেই ভালো হয়নি সফরকারীদের। জয় ৪২ রানে আউট হলে সকালের সেশনে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে উঠে ৬৫ রান।

দিনের দ্বিতীয় সেশনে নুরুল হাসান সোহানকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক সাকিব। প্রতিপক্ষের ওপর চাপ ঠেলে দিতে আগের ইনিংসের মতো এবারো আগ্রাসী ভূমিকায় এই বাঁহাতি। সোহান অবশ্য অপর প্রান্ত ধরে খেলছেন। এতে উইন্ডিজের ১৬২ রান টপকে ৫৩ রানের লিড নিয়েছে বাংলাদেশ দল।
 

Side banner