kalchitro
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

রেকর্ড গড়ে শ্রীলঙ্কার জয়


কালচিত্র | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ১১:২১ এএম রেকর্ড গড়ে শ্রীলঙ্কার জয়
সংগৃহীত ছবি

‘বিশ্বমানের খেলোয়াড় কী হবে? আমরা ১১ ভাই এক থাকলেই যথেষ্ট!’ বাংলাদেশের বিপক্ষে জয়ের পর খোঁচা দিয়ে টুইট করেছিলেন লঙ্কান রহস্য স্পিনার মহেশ থিকসানা। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে ওই দলীয় পারফরম্যান্স দেখিয়েছে লঙ্কানরা। ব্যাটে-বলে দলীয় চেষ্টায় তুলে নিয়েছে ৪ উইকেটের জয়।

এশিয়া কাপের গ্রুপ পর্বে দুর্দান্ত ক্রিকেট খেলা আফগানিস্তান সুপার ফোরে শ্রীলঙ্কার বিপক্ষেও ভালো ব্যাটিং করেছে। আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এক প্রান্ত দিয়ে চোখ ধাঁধানো ব্যাটিং করেন। তার ব্যাটে ভর করে আফগানরা ৬ উইকেটে ১৭৫ রান তোলে।

গুরবাজ ৪৫ বলে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তার ব্যাট থেকে চারটি চার ও ছয়টি ছক্কার মার দেখা যায়। তিনে নামা ইব্রাহিম জাদরান হাত খুলে খেলতে পারেননি। তিনি ৩৮ বলে দুই চার ও এক ছক্কায় করেন ৪০ রান। নাজিবউল্লাহ জাদরান ১০ বলে করেন ১৭ রান। সুবিধা করতে পারেননি রশিদ খানও। তিনি ৭ বলে করেন ৯ রান। শেষ দিকে প্রত্যাশিত ঝড় দেখাতে না পারায় রান কিছু কম হয়ে যায় তাদের।

জবাব দিতে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। ওপেনার পাথুন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস ৬.৩ ওভারে ৬২ রান যোগ করেন। কুশল ফিরে যাওয়ার আগে করেন ১৯ বলে তিন ছক্কা ও দুই চারে ৩৬ রান। নিশাঙ্কা ২৮ বলে তিন চার ও এক ছক্কায় ৩৫ রান করেন। চারে নেমে ধানুশকা গুনালিথাকা ২০ বলে দুই চার ও দুই ছক্কায় ৩৩ রান করেন।

পাঁচে নামা দাশুন শানাকা ব্যর্থ হলেও ছয়ে নামা ভানুকা রাজাপক্ষে দুর্দান্ত ঝড় দেখান। তিনি ১৪ বলে চারটি চার ও এক ছক্কায় ৩১ রান করেন। এছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গা ৯ বলে তিন চারে ১৬ রান করে দলকে পাঁচ বল থাকতে জয় এনে দেন।

শ্রীলঙ্কার হয়ে এই ম্যাচে দিলশান মাসুশকা ৪ ওভারে ৩৭ রান দিয়ে ২ উইকেট নেন। থিকসানা ও অসিথা ফার্নান্দো যথাক্রমে ২৯ ও ৩৪ রান দিয়ে নেন একটি করে উইকেট। উইকেট না পেলেও হাসারাঙ্গা নিয়ন্ত্রিত বোলিং করেন। ওই তুলনায় আফগান বোলিং ভরসা মুজিব উর, রশিদ খানরা খরুচে ছিলেন।

Side banner