kalchitro
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

যেভাবে ছাদখোলা বাসে হবে বিজয় মিছিল


কালচিত্র | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৩১ পিএম যেভাবে ছাদখোলা বাসে হবে বিজয় মিছিল
ছবি সংগৃহীত

ওরা আসবে বলে প্রস্তুত করা হচ্ছে ছাদখোলা বাস। ওরা আসবে বলে সাজানো হচ্ছে বরণের ডালা। চ্যাম্পিয়ন ওই মেয়েরা আসলে কীভাবে তাদের বরণ করা হবে, ছাদখোলা বাস কোনদিন দিয়ে চ্যাম্পিয়নদের নিয়ে যাবে। কীভাবে হবে বিজয় মিছিল তার ধারণা দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

মঙ্গলবার সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাফুফের যৌথ ব্যবস্থাপনায় মেয়েদের বরণ করে নেওয়া হবে। সেখানে ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, কর্মকর্তারা থাকবেন। ফুল দিয়ে ও মিষ্টি মুখ করিয়ে বরণ করা হবে তাদের। এরপর ছাদখোলা বাসে রাজধানীজুড়ে বিজয় মিছিল হবে।

বাফুফের সাধারণ সম্পাদক বলেন, ‘কাল (বুধবার) দুপুর ১টা ৫০ মিনিটে হজরত শাহজালাল বিমানবন্দরে নামবেন খেলোয়াড়-স্টাফরা। সেখানে ক্রীড়া মন্ত্রী, সচিব ও বাফুফে কর্মকর্তারা মেয়েদের অভ্যর্থনা জানাবেন। আমরা ওদের ফুল দিয়ে বরণ করে নেব, মিষ্টি মুখ করাব। এরপর ওখানে হয়তো সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং হবে।’

আবু নাঈম জানান, বিমানবন্দর থেকে ছাদখোলা বাস চ্যাম্পিয়ন মেয়েদের নিয়ে কাকলি হয়ে, মহাখালি ফ্লাইওভার দিয়ে শহীদ জাহাঙ্গীর গেট যাবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে বিজয় সরণী, তেজগাঁও, মৌচাক ফ্লাইওভার দিয়ে কাকরাইল যাবে। এরপর ফকিরেরপুল, আরামবাগ, শাপলা চত্বর দিয়ে পৌঁছাবে মতিঝিলের বাফুফে ভববে। 

তিনি জানান, ছাদখোলা বাস কনফর্ম করা হয়েছে। ব্র্যান্ডিংয়ের কাজ করা হচ্ছে। বিজয় মিছিলের সময় সাউন্ড সিস্টেমে ফুটবল ও ক্রীড়া বিষয়ক গান বাজবে। মিছিল বাফুফে ভবনে আসলে ফেডারেশন সভাপতি তাদের ফুল দিয়ে বরণ করবেন। সংক্ষিপ্ত ফটোসেশনের পর খেলোয়াড়, স্টাফরা ফ্রেশ হয়ে একটু বিশ্রাম নেবেন।

নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার সাফ চ্যাম্পিয়নশিপ জেতা মেয়েদের নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে ‘থিম সং’ তৈরি হচ্ছে বলেও জানান বাফুফের এই সাধারণ সম্পাদক। এর বাইরে কোন অনুষ্ঠান করা হবে কিনা সেটা ক্রীড়া মন্ত্রণালয় ও বাফুফে মিলে সিদ্ধান্ত নেবে বলেও উল্লেখ করেন তিনি।
 

Side banner