kalchitro
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালে আনন্দ ভালোবাসায় বসন্ত বরণ


কালচিত্র প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০৪:২৭ পিএম বরিশালে আনন্দ ভালোবাসায় বসন্ত বরণ

১৪ ফেব্রুয়ারি পহেলা ফাগুন। একই দিনে বিশ্ব ভালোবাসা দিবস। রং আর ভালোবাসায় একাকার দুটি দিন। তরুণীর খোঁপায় ফুল আর বাসন্তী সাজে ভালোবাসায় বরণ করা হলো বসন্তকে।

দুটি দিবসকে ঘিরে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বরিশালে নানা কর্মসূচি পালন করা হয়। বিশেষ করে প্রতিবারের মতো এবারও বরিশাল সরকারি মহিলা কলেজে বসন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়।

সকাল ৯টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানের বিরতি হয় দুপুরে। বিকেলে শুরু হয়ে অনুষ্ঠানমালার শেষ হবে রাতে। তাদের অনুষ্ঠানমালায় রয়েছে ক্যাম্পাসের বকুলতলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসব।

কোকিলের কুহুতান আর নতুন পল্লবের সাথে প্রকৃতির নতুন সাজকে বরণ করতে এই আয়োজনে এসে আনন্দিত বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মুনমুন, রিজিয়া ইসলাম বিথী, মারজিয়া শান্তাসহ বসন্ত উৎসবে মেতে ওঠা শিক্ষার্থীরা বলেন, এবার ভালোবাসা দিবস এবং বসন্ত একই সঙ্গে এসেছে। ইতিপূর্বে এক দিন আগে-পরে দুটি দিবস উদ্‌যাপিত হতো। তবে এবার দুটি দিবস একসঙ্গে হওয়ায় এক দিনেই দুটি দিবস উদ্‌যাপন করেছি। তাই আনন্দের কমতি ছিল না। ভালোবাসায় বরণ করলাম বসন্তকে।

অন্যদিকে বসন্ত বরণ উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে বসন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়েছে। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে নানা অনুষ্ঠানে বসন্ত বরণ করেন তারা।

এছাড়া নগরীর জগদ্বীশ সারস্বত বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজ ক্যাম্পাসে বসন্ত বরণে তিন দিনব্যাপী বসন্ত উৎসব পালন করা হবে। বসন্তের বিকাল থেকে ক্যাম্পাসে উৎসব শুরু হয়।

Side banner