kalchitro
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

ট্রেনের আগাম টিকিট বিক্রি ১ জুলাই থেকে


কালচিত্র | কালচিত্র প্রতিবেদক প্রকাশিত: জুন ১৫, ২০২২, ০৯:৫৩ পিএম ট্রেনের আগাম টিকিট বিক্রি ১ জুলাই থেকে
ফাইল ফটো

পবিত্র ঈদুল আজহা ১০ জুলাই (রোববার) উদযাপিত হবে ধরে নিয়ে ১ জুলাই (শুক্রবার) থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরুর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। ১ থেকে ৫ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে ৫ থেকে ৯ জুলাইয়ে ট্রেনের টিকিট বিক্রি হবে। ৭ জুলাই থেকে বিক্রি করা হবে ফিরতি যাত্রার টিকিট।

ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার রেল ভবনে বৈঠক হয়। সেখানে অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঠিক করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।

জানা যায়, ১ জুলাই ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের, ৩ জুলাই ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের ও ৫ জুলাই ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। ফিরতি যাত্রায় ৭ জুলাই ১১ জুলাইয়ের, ৮ জুলাই ১২ জুলাইয়ের, ৯ জুলাই ১৩ জুলাইয়ের এবং ১১ জুলাই ১৪ ও ১৫ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। 

সূত্র আরও জানায়, রেলমন্ত্রী নূরুল ইসলাম ২২ জুন সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এ জন্য রেলের কর্মকর্তারা টিকিট বিক্রির দিন-তারিখ নিয়ে কথা বলতে রাজি হননি।

স্বাভাবিক সময়ে আন্তঃনগর ট্রেনের টিকিট পাঁচ দিন আগে থেকে বিক্রি করা হয়। ঈদুল ফিতরের মতো এবারের ঈদেও পাঁচ দিন আগে থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ঈদযাত্রার ট্রেনে কতগুলো নতুন বগি যোগ হবে, কত বেশি যাত্রী পরিবহন করতে পারবে তা নিয়ে আলোচনা হয়। ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়। 

ভিড় এড়াতে কমলাপুরের বদলে ঢাকা বিশ্ববিদ্যাললয়ের টিএসসি, খেলার মাঠ বা জিমনেশিয়াম থেকে টিকিট বিক্রির আলোচনা থাকলেও তা অনুমতি না পাওয়ায় হচ্ছে না। কমলাপুরসহ ছয় জায়গা থেকে টিকিট বিক্রি হবে। আগের পাঁচ জায়গার সঙ্গে যোগ হচ্ছে ক্যা নটনমেন্ট স্টেশন। টিকিটের অর্ধেক অনলাইনে এবং বাকি অর্ধেক স্টেশনের কাউন্টারে বিক্রি হবে।
 

Side banner